| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ৩ দফা দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসমাবেশ অনুষ্ঠিত


৩ দফা দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসমাবেশ অনুষ্ঠিত


এ বি সিদ্দীক     07 October, 2023     07:32 PM    


নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন,  মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে রাজধানীতে মহাসমাবেশ করেছে বাংলাদেশ খেলাফত মজলিস। শনিবার (৭ অক্টোবর) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট সংলগ্ন সড়কে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। এতে দলীয় নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি দেখা যায়। সমাবেশে সভাপতিত্ব করেন দলটির আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী। 

নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনের ব্যাবস্থা না করলে নির্বাচন করতে দেওয়া হবে না বলে সভাপতির বক্তব্যে হুশিয়ারী দেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর মাওলানা নুরপুরী। তিনি বলেন, সরকার বলছে দেশে তারা প্রচুর উন্নয়ন করেছে। আওয়ামী লীগ সরকার যদি এতই উন্নয়ন করে থাকে তাহলে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে ভয় পায় কেন? আমাদের দাবী নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন হতে হবে। নতুবা নির্বাচন করতে দেওয়া হবে না।

এছাড়া তিনি সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী ওলমায়ে কেরামের মুক্তি দাবি করেন। এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে কার্যকর ভূমিকা পালন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সংগঠনের যুগ্মমহাসচিব মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী ও সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা মুহাম্মদ ফয়সালের যৌথ সঞ্চালনায় মহাসমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর  মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আলী উসমান, মুফতী সাঈদ নূর, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা মাহবুবুল হক, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা আবু সাঈদ নোমান, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সামিউর রহমান মুসা, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দীন, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা সাব্বির আহমদ উসমানী, মাওলানা আব্দুস সোবহান, মাওলানা হেদায়াতুল্লাহ হাদী, ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ আমিনী,  ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুফতি শরাফত হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন রাজী ও বাংলাদেশ ইসলামী ছাত্রমজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার আলেম উলামাদের উপর নির্যাতন করছে। মাওলানা মামুনুল হকসহ ওলমায়ে কেরামকে যেভাবে অপমান করছেন, তা দেশ ও জাতীর জন্য অকল্যাণ বয়ে আনবে এবং বিনা অপরাধে আলেমদের এভাবে অপমান ও হয়রানি করার বিচার একদিন এ মাটিতে হবে। তারা আরও বলেন,  দ্রব্যমূল্য এমনভাবে বেড়েছে মনে হচ্ছে দেশে কোনো সরকার নেই। অবিলম্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির লাগাম টেনে ধরার জন্য সরকারের প্রতি দাবি জানান তারা।

সমাবেশে ৩ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২০ অক্টোবর রাজধানীতে যুব সমাবেশ এবং ২৭ অক্টোবর উপজেলা ও থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দী আহমদ ।